21 Jul

IT Nut Hosting Review – সম্পর্কে বিস্তারিত জানুন

Web Hosting জগতে IT Nut Hosting একটি নতুন Company হলেও  এটি ২০১৪ সাল থেকে Customer দের আস্থা ও সন্তুষ্টি অর্জন করেছে তাদের Friendly এবং  Dependable Customer Support ও স্বল্প মূল্য Super Fast SSD Web Hosting সার্ভিস প্রদানের মাধ্যমে। আপনার ওয়েবসাইটের জন্য Best Hosting Company নির্বাচন করার আগে চলুন জেনে নেই IT Nut Hosting এর সার্ভিস সম্পর্কে ।

Major Feature of IT Nut Hosting: এক নজরে

Control Panel সহজে ব্যবহারযোগ্য

বেশিরভাগ ওয়েবহোস্টিং ইউজাররা অলরেডি cPanel এর ইন্টারফেসের সাথে সুপরিচিত। IT Nut Hosting মূলত সার্ভিস প্রদান করে cPanel এবং Integrated Client Area থেকে যেটা অনেক Lightweight, User-Friendly এবং সহজে ব্যবহারযোগ্য।

১ ক্লিক এ Web App Installer

IT Nut Hosting কন্ট্রোল প্যানেল এসেছে Softaculas App Installer হতে যেটা ৪৪৮+ প্লাস Web App যেমন WordPress, Magento, Joomla and Scripts,  ১১১৫+ প্লাস PHP Classes অ্যালাউ করে যেগুলো কয়েকটি ক্লিক এর মাধ্যমে সহজে Install করা যায়।

Unlimited Bandwidth, Email, Subdomain সহ সমস্ত প্লান

সাধারনত আমরা সবাই কোন ধরনের বাঁধা ছাড়াই Unlimited Bandwidth, Email, Subdomains পেতে পছন্দ করি। কিন্তু এই ক্ষেত্রে যখন বিরক্তিকর বাঁধা এবং Limitation থাকে তখন সেটা আমাদের জন্য অগ্রহণ যোগ্য হয়ে দারায় । সৌভাগ্যবশত, IT Nut Hosting এর প্রত্যেক প্যাকেজে  আপনি সে ধরনের বাঁধা ছাড়াই Unlimited Bandwidth, Email, Subdomains, Unlimited Database Creation করতে পারবেন। সুতরাং আপনি কেন limited Hosting Company এর সার্ভিস ব্যবহার করে আপনার ক্রিয়েটিভিটি কে সীমাবদ্ধ রাখবেন।

৩০ দিন Money-Back Guarantee কোন ধরণের Contract ছাড়াই

IT Nut Hosting আপনাকে ৩০ দিন Money–Back Guarantee দিবে। যদি পরবর্তীতে আপনি তাদের সার্ভিস পছন্দ না করেন অথবা আপনি আর আপনার Business Website কনটিনিউ করতে চাচ্ছেন না তাহলে আপনি শুধু তাদের Customer Support এ Money Refund করার জন্য কথা বলবেন  তৎখানিক তারা আপনাকে Full Money Refund দিয়ে দিবে। তবে এর জন্য আপনাকে কোন ধরণের চুক্তিতে Sign এবং অতিরিক্ত চার্জ করা হবে না।

৯৯.৯৯ % সার্ভার Uptime Guarantee

শুরুতেই আমি উল্লেখ করেছিলাম যে IT Nut Hosting সার্ভিস একটি নির্ভরযোগ্য এবং স্থিতিশীল। সুতরাং তারা আপনাকে ৯৯.৯৯ % সার্ভার Uptime Guarantee প্রদান করবে। যদি কোন মাসে তারা ৯৯.৯৯ % Uptime প্রদান না করতে পারে তাহলে আপনি একটি Service Credit আপনার  অ্যাকাউন্টে রিসিভ করবেন। যেটা Web Hosting ইন্ডাস্ট্রিতে একটা মান দণ্ড হিসেবে কাজ করার পাশাপাশি অধিকাংশ বিসিনেস ও মানুষের প্রয়োজন কভার করে।

Scale Up সুবিধা

তারা মূলত Shared Hosting, Cloud Hosting, VPS Hosting, Dedicated Hosting, Domain Registration, Transfer and Reselling Options অফার করে থাকে।

সুতরাং আপনি সর্বদা Scale Up এর মাধ্যমে আপনার বিসিনেস Grow করতে পারবেন।

২৪*৭*৩৬৫ সর্বদা Friendly Support

Customer দের সেবা প্রদান নিশ্চিত করতে IT Nut Hosting এর রয়েছে নিজস্ব Support Team। যার মাধ্যমে থেকে আপনি যে কোন সময় অর্থাৎ দিনে ২৪ ঘণ্টা, সপ্তাহে দিন ও বছরে ৩৬৫ দিন, টিকিট অ্যান্ড অনলাইন নলেজ বেস অথবা Email এর মাধ্যমে সর্বদা Technical Help and Support পাবেন। সেই সাথে তাদের Dedicated Support Agents লাইভ চ্যাটের মাধ্যমে সর্বদা প্রয়োজনীয় তথ্য প্রদানের পাশাপাশি যাবতীয় হোস্টিং সম্পর্কিত সমস্যার সমাধান করে থাকে।

যাইহোক, আমার জানামতে তাদের Online Live Chat সাপোর্ট ২৪ ঘণ্টা এভেইলঅ্যাবল না।  কিছুসময় Limited থাকে, যেমন, Sales and Billing Support এর ক্ষেত্রে । তবে, তাদের Online Live Chat সাপোর্ট আরও উন্নত করা দরকার। কিন্তু তাদের Ticket System  সাপোর্ট Amazing এবং অধিকাংশ সময়ই তারা Fast Reply দিয়ে থাকে।

পিওর SSD Hosting অ্যান্ড স্পিড টেকনোলজিস

মূলত, অনেক বড়ো মাপের Web Hosting কোম্পানি গুলো SSD Hosting সার্ভিস প্রদান করে থাকে কিন্তু তাদের অধিকাংশই Pure SSD Hosting না। তারা সাধারণত Hybrid Accelerated SSD Hosting সার্ভিস প্রদান করে থাকে, যা তাদের সার্ভারে SSD Drive ব্যবহারের মাধ্যমে Cache Data সেভ রাখে এবং পরবর্তীতে তারা Pure SSD Hosting সার্ভিস এর জন্য অধিক চার্জ নিয়ে থাকে । কিন্তু IT Nut Hosting এর সকল প্যাকেজ মূলত Pure SSD Hosting এর অন্তর্গত যেখানে আপনি পাবেন ২০ গুণ File Management Experience  এবং আপনার ওয়েবসাইট Loading Speed বাড়িয়ে দেয়।

SSD Shared Hosting প্যাকেজ এসেছে ২০-১০০ জিবিএস Pure SSD Space থেকে যা সাধারণত ছোট ও মাঝারি বিসিনেস ওয়েবসাইট/ব্লগ অ্যান্ড ওয়েব আপ্লিকেশন এর জন্য পর্যাপ্ত। কিন্তু, এই লিমিটেশন শুধু মাত্র ফাইল ইউজ পলিসির ক্ষেত্রে গ্রহনযোগ্য। প্রকৃতপক্ষে, তারা আপনাকে Over Limitation ব্যবহার করার অনুমতি দেয় । তার মানে, প্রত্যেক Hosting Company আপনাকে শুধুমাত্র আপনার Web Files/Images ইত্যাদি সংরক্ষণের জন্য তাদের Server Space ব্যবহার করার  সাজেস্ট করবে। সেই সাথে আপনার ব্যক্তিগত ফাইল এবং জাঙ্ক সংরক্ষণের জন্য সার্ভার স্পেস ব্যবহার করতে পারবেন না। সুতরাং, আপনার যদি ওভার Allowed Limitation বাদেও আরো Server Space প্রয়োজন হয়, তাহলে আপনি শুধু IT Nut Hosting এর সাপোর্টে যোগাযোগ করবেন এবং তারা সাথে সাথে বিনা চার্জে আপনার জন্য সার্ভার স্পেস বৃদ্ধি করে দিবে। এই ক্ষেত্রে তারা গ্রহণযোগ্য ফাইল ব্যবহারের নীতিমালা গুলো বজায় রাখে।

Cloud Backup অ্যান্ড Easy Restoration

IT Nut Hosting সার্ভিসে রয়েছে Easy Backup and Restoration Options যা অন্যান্য Hosting Company গুলো প্রদান করে থাকে না। তাদের Cloud Backup টুলটি দৈনিক এবং সাপ্তাহিক ভিত্তিতে আপনার ওয়েবসাইটের Automatic Cloud Backup  তৈরি করে এবং “Restore Manager” টুলটি আপনাকে এক ক্লিকের মাধ্যমে পৃথক Files/Database/Cronjobs/Emails এবং সবকিছুকে স্বতন্ত্রভাবে Restore করতে দেয়।

এছাড়া আপনি সম্পূর্ণ অ্যাকাউন্ট এর Backup সহজেই এবং Instantly রিস্টোর করতে পারবেন। বিনামূল্যে আপানার জন্য cPanel এর ডিফল্ট Backup Download Tool থাকবে। কিন্তু Cloud Backup এবং Restoration Tool এর জন্য আপনাকে প্রতি মাসে শুধুমাত্র $ 2 খরচ করতে হবে। কিন্তু আপনি যদি “Nut Pro” প্যাকেজ নির্বাচন করবেন তখন আপনি বিনামূল্যে এই টুলটি  ব্যবহার করতে পারবেন।

Easy File ম্যানেজমেন্ট সিস্টেম

Web-based Easy File Management System ওয়েবসাইটকে অর্গানাইজ রাখার পাশাপাশি  আপনার ওয়েবসাইটকে Junk মুক্ত রাখবে। আপনি সহজেই ফাইলগুলি কপি, স্থানান্তর, কম্প্রেস  এবং আন কম্প্রেস করতে পারবেন।

200 ডোমেইনের জন্য লাইফটাইম ফ্রি SSL

এটা শুনতে অনেকটা অবিশ্বাস্য এর মত মনে হয়! কিন্তু, আপনি সত্যিই লাইফটাইম এর জন্য Domain Validation Comodo Positive SSL ফ্রী পাবেন এবং এটা শুধুমাত্র একটা ডোমেইনের জন্য নয়, এটা একই একাউন্টে 200 ডোমেইন পর্যন্ত!

সাধারণত প্রতি বছর Godaddy চার্জ করে $৬৯ /পার এসএসএল এর জন্য, Hostgator চার্জ করে চার্জ করে $৯৯/ একটা কোমোডো এসএসএল এর জন্য,, Bluehost চার্জ করে $৪৯.৯৯ /একটা সিঙ্গেল ডোমেন ভ্যালিডেশন এসএসএল এর জন্য। কিন্তু IT Nut Hosting প্যাকেজ আপনি একই একাউন্টে 200 ডোমেইন ফ্রী পাবেন যা শুধুমাত্র এক বছরের জন্য নয়, পুরো লাইফটাইম ফ্রী পাবেন !!!

IT Nut Hosting প্রাইসিং অ্যান্ড প্যাকেজ প্ল্যান

যখন আপনি IT Nut Hosting থেকে হোস্টিং কিনবেন, তখন মনে রাখবেন যে আপনাকে সর্বদা  দীর্ঘ সময়ের জন্য হোস্টিং প্যাকেজ কেনা উচিত। কারণ, যখন আপনি ৩ বছরের জন্য কিনবেন তখন তারা একটি বিশাল ডিসকাউন্ট প্রদান করে যা আপনার খরচ অনেকটা হ্রাস করে। নীচে তাদের Hosting Pricing & Package Plans প্ল্যান দেখে নিনঃ

SSD Shared হোস্টিং প্রাইস

তাদের মূলত তিন ধরনের Shared Hosting প্যাকেজ রয়েছে। যেমন —

Nut Starter:

যখন আপনি “Nut Starter” প্যাকেজটি কিনবেন তখন আপনি একটি ওয়েবসাইট হোস্ট করতে পারবেন এবং এটি আপনাকে ২০ GB Pure SSD Space এবং Unlimited Bandwidth ব্যবহার করতে দিবে সেই সাথে এটি আপনাকে বিনামূল্যে লাইফটাইম Free SSL দিবেএই প্যাকেজের মূল্য $২.৫/প্রতিমাস ।

Nut Business:

এই প্যাকেজ অন্যদের সাথে তুলনা করলে আপনি একটু বেশিই পাবেন । কারন এটি আগের প্যাকেজের চেয়ে মাত্র $১/প্রতিমাসে বেশি খরচ করে এটি আপনাকে একটা  cPanel- এ Unlimited Websites হোস্ট করার অনুমতি দেয়। আপনি ২০ GB SSD Space পর্যন্ত ব্যবহার করতে পারবেন এবং বিনামূল্যে এসএসএল সঙ্গে Unlimited Bandwidth পাবেন। এই প্যাকেজ এর মূল্য $৩.৫ /প্রতিমাস।

Nut Pro:

তৃতীয় প্যাকেজটি কেবলমাত্র দ্বিতীয়টি প্যাকেজ এর থেকে আরও বেশি ফিচার দিয়ে সাজানো। এটির মূল্য $৫.৫/প্রতিমাস। যারা “Cloud Backup Pro” সার্ভিসটি নেওয়ার প্লান করছেন তাদের জন্য এটি সর্বোত্তম। কারণ, Cloud Backup Pro সার্ভিসটি ইতিমধ্যে আপনাকে $২ /প্রতিমাসে খরচ দিতে হবে। সুতরাং, যখন আপনি এই প্যাকেজটি কিনবেন তখন আপনি এটি বিনামূল্যে পাবেন এবং এটি দ্বিতীয় প্যাকেজের চেয়ে মাত্র $২ /প্রতিমাসে খরচ বেশি। সেই সাথে আপনি অতিরিক্ত হিসেবে বিনামূল্যে একটি Domain Name এবং Double Space পাবেন। এছাড়া আপনি ১০০ GB পর্যন্ত Pure SSD Space, ফ্রি SSL এবং Unlimited Bandwidth ব্যবহার করতে পারবেন।

IT Nut Hosting কাস্টমার রিভিউস অ্যান্ড রেটিং

IT Nut Hosting মূলত ২০১৪ সাল থেকে Web Hosting সার্ভিস প্রদান করে আসছে। সুতরাং, তারা কিভাবে এখনো পর্যন্ত কাজ করে? তাদের Customer রা কি বলেছে তাদের সার্ভিস এর ব্যাপারে? এই সম্পর্কিত কিছু Customer Reviews আমি পেয়েছি বিভিন্ন ওয়েবসাইট থেকে।

IT Nut Hosting সম্পর্কে Trust Pilot এ Customer Opinion

তাদের সম্পর্কে ট্রাস্ট পাইলট (Trust Pilot) থেকে আমি কিছু Verified Reviews এবং Rating পেয়েছি । তাদের Verified Reviews এবং Rating চেক করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে IT Nut Hosting কাস্টমার রিভিউস অ্যান্ড রেটিং

আমি তাদের ফেসবুক পেজ ভিজিট করেছি এবং তাদের সার্ভিস সম্পর্কে সেখানে কিছু Happy Customer দের কে পেয়েছি।

আপনি কি চিন্তা করছেন?

IT Nut Hosting সার্ভিস সম্পর্কে আপনি যা চিন্তা করছেন আমি তা আনন্দের সহিত শুনতে চাই।

বিশেষ করে, আমি জানতে চাই:

IT Nut Hosting এর কোন #১ বিষয় বা সার্ভিস যা আপনি মূলত পছন্দ অথবা অপছন্দ করেছেন .

এছাড়াও, আমি এই Reviews   আরো গুরুত্বপূর্ণ বিষয় ( Mission and Vision )  যুক্ত করতে চাই।

সুতরাং,যদি আপনার কোন ধারণা, প্রশ্ন, কিংবা পরামর্শ জানানোর থাকে তাহলে নিচে Comment করে আমাকে জানাতে পারেন।

Share this