আপনি যেসব কারণে সিপ্যানেল অ্যাকাউন্টে লগইন করতে সমস্যায় পড়তে পারেন তার বেশ কয়েকটি সম্ভাব্য কারণ নিচে বর্ণনা করা হলোঃ 

IP Block: যদি বেশ কয়েকবার ভূল লগইনের কারণে আপনার আইপি/নেটওয়ার্ক আমাদের সার্ভারে ব্লক হয়, তবে আপনার সিপ্যানেল পেইজটি দেখতে পাবেন না। আপনি যখনই সিপ্যানেল বা নিজস্ব ওয়েবসাইট ভিজিট করার চেষ্টা করবেন তখনি একটি ইরর মেসেজ দেখতে পাবেন। জানা জরুরী যে, আপনার আইপিটি আমাদের সার্ভারে ব্লক থাকলেও, আপনি অন্য কোনো আলাদা আইপি বা নেটওয়ার্ক থেকে আপনার ওয়েবসাইটের সকল ফাংশনাল এবং সিপ্যানেল অ্যাক্সেস করতে পারবেন। আপনার ক্লায়েন্ট এরিয়া থেকে আনব্লক করতে আপনার আইপি সহ সমস্যার বিবরণ এবং প্রয়োজনীয় স্ক্রিনশট সহ আমাদের লাইভচার্ট বা সাপোর্টে [email protected] যোগাযোগ করতে পারেন।

Incorrect Login:  নিশ্চিত হয়ে নিন যে আপনি সি-প্যানেলে লগইন করার জন্য সময় সঠিক লগইন ডিটেইলস  ব্যবহার করছেন কিনা। আপনি যদি The login is invalid মেসেজটি দেখতে পান তবে আপনার লগইন ডিটেইলসে কিছু ভুল হতে পারে। আপনার ক্যাপস লক বাটনটি চালু আছে কিনা তা চেক করে দেখুন। যদি অনেকবার ভুল লগইন ডিটেইলস দিয়ে চেষ্টা করেন, আপনি ৬০ মিনিটের জন্য সিস্টেম থেকে ব্লক হয়ে যাবেন। আপনি যদি ১০ মিনিটের লকআউট সময়ে লগইন করার চেষ্টা করেন, লকআউটটি প্রসারিত হবে। এছাড়াও, মনে রাখা জরুরী যে, সিপ্যানেলের লগইন ইউজারনেম এবং পাসওয়ার্ড আপনার আইটি নাট হোস্টিং ক্লায়েন্ট এরিয়ার লগইন ইমেইল এবং পাসওয়ার্ডের চাইতে আলাদা। এ সম্পর্কে আপনার যদি কোনও কনফিউশনথেকে থাকে তবে যে কোন সময় আমাদের সাথে বিনা দ্বিধায় যোগাযোগ করতে পারেন। 

DNS Propagation: আপনার সাইটটি যদি অন্য কোন প্রোভাইডার হতে আমাদের কাছে ট্রান্সফার করেন এবং ট্রান্সফার করার কিছুক্ষণের মধ্যে আপনি যখন ডোমেনের মাধ্যমে সিপ্যানেল ভিজিটচেষ্টা করেন, তখনও আপনার সাইটটি আগের হোস্টিং প্রোভাইডারের সার্ভার থেকে লোড হতে পারে। DNS প্রোপগেশনের কারণে এমনটি হয়ে থাকে। DNS প্রোপগেশন হতে সাধারণত ২৪ ঘন্টা সময় নেয়। আপনার ওয়েবসাইটটি সম্প্রতি ট্রান্সফার হলে অনুগ্রহ করে অপেক্ষা করুন এবং আপনার সাইটের বিভিন্ন পরিবর্তন যেমন নতুন পোষ্ট বা অন্যান্য কাস্টমাইজেশন থেকে বিরত থাকুন।

Cloudflare Issues: ক্লাউডফ্লেয়ার বা অন্যান্য এই ধরনের সার্ভিস ব্যবহারের কারণেও সিপ্যানেলে লগইন সমস্যাগুলো হতে পারে। যেমন ক্লাউডফ্লেয়ার তাদের আইপি এড্রেস থেকে ওয়েবপেইজগুলো সিডিএন (কন্টেন্ট ডেলিভারি নেটওয়ার্ক)  হিসাবে পরিবেশন করে, এটি সিপ্যানেলের কুকি আইপি ভ্যালিডেশনের কারণে বাধা সৃষ্টি করতে পারে। সি-প্যানেল ক্যাশিং থেকে সর্বশেষ ইউজারের আসল আইপি খুঁজে। যখন ক্লাউডফ্লেয়ার প্রক্সি সি-প্যানেলের সাথে যোগাযোগ করতে তাদের ভিন্ন আইপি এড্রেস ব্যবহার করে তখন এটি বাঁধা সৃষ্টি করতে পারে। এটি সমাধান করার জন্য, আপনি সিপ্যানেল লগইন URL এর জন্য ক্লাউডফ্লেয়ার প্রক্সি ডিজেবল করতে পারেন। আপনি ক্লাউডফ্লেয়ারটি পুরোপুরি ডিজেবল করেও চেক করে দেখতে পারেন,এটি কাজ করছে কিনা। এই চেকপয়েন্টগুলোর মাধ্যমে, সিপ্যানেলে লগইন সম্পর্কিত সাধারণ সমস্যাগুলো সমাধান হবে। আপনি যদি এখনও সিপ্যানেল অ্যাকাউন্টে লগইন করতে না পারেন, তবে দয়া করে সাপোর্ট টিকিট ওপেন বা [email protected] এই ইমেইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn