সাধারণত ওয়ার্ডপ্রেস থিমগুলো অনেক ফিচার নিয়ে তৈরি এবং আপনার প্রোভাইডারের দেওয়া থিম ফাংশনগুলো পুরোপুরি ব্যবহার করার জন্য ডেমো ডাটা ইমপোর্ট করতে পারেন। আপনার হোস্টিং অ্যাকাউন্টের ডিফল্ট PHP সেটিংসের কারণে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ডেমো কনটেন্ট ইমপোর্ট সমস্যা হতে পারে। সাধারণত, ইরর মেসেজের মাধ্যমে আপনি বুঝতে পারবেন, আসলে সমস্যাটি কী ধরণের বা কোথায় হচ্ছে।

উদাহরণস্বরূপ, ভার্চু থিমের জন্য একটি ইরর মেসেজ রয়েছেঃ
“Some items have not completely installed. This is likely due to your server’s max execution time.”

এই মেসেজ দ্বারা আপনি বুজতে পারবেন PHP max_execution_time ফিচারটি লিমিট করা আছে। এই ইমপোর্ট সমস্যাটি সমাধান করতে এই গাইডলাইন অনুসরণ করে প্রয়োজন অনুযায়ী PHP লিমিট বৃদ্ধি বা মডিফাই করতে পারেন।
কিভাবে PHP লিমিট বৃদ্ধি বা মডিফাই করবেন?

এখনও যদি আপনি ইমপোর্টিং সমস্যার মুখোমুখি হন, তবে আপনার থিমের ডকুমেন্টেশন দেখুন অথবা সম্ভব হলে আপনার থিম প্রোভাইডারের সাথে যোগাযোগ করলে তারা আপনার সমস্যাটির সঠিক সমাধান দিবে। থিমে দুর্বল কোডিং এর কারণে কিছু কিছু সমস্যা হয়ে থাকে। অথবা থিমে যে  PHP ভার্সন সাপোর্ট করে তার অমিলের কারণেও সমস্যা তৈরি হতে পারে।

কিছু কিছু ওয়ার্ডপ্রেস থিমেই সমস্যা এবং সমাধান উভয়ই উল্লেখ থাকে। আপনি উপরের গাইডলাইন অনুসরণ করে আপনার ওয়েবসাইটগুলোর PHP ভার্সন পরিবর্তন করতে পারেন। তবে সবচেয়ে ভালো উপায় হলো, আপনার থিমের নাম এবং আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা গুগলে সার্চ করা। এইখানে আপনি সমস্যার বিস্তারিত তথ্য ও  সমাধান পাবেন।

যদি উপরের কোন পদ্ধতি কাজ না করে, তবে আপনার সমস্যাটির বিস্তারিত তথ্যসহ সাপোর্ট টিকিটের মাধ্যমে  আমাদের সাথে নির্দ্বিধায় যোগাযোগ করুন এবং আপনাকে সহায়তা করার জন্য আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করব।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn